মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১৬ পিএম


চমেক ইন্টার্ন চিকিত্সকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:১৯, ১৫ আগস্ট ২০২০  

ইন্টার্ন চিকিত্সকদের ওপর হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ইন্টার্ন চিকিত্সক অ্যাসোসিয়েশন। গত বৃহস্পতিবার বিকালে হামলার ঘটনায় পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে গতকাল শুক্রবার সকাল ১০টায় মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ইন্টার্ন চিকিত্সক অ্যাসোসিয়েশনের সদস্য সচিব তাজওয়ার রহমান খান জানান, গত বৃহস্পতিবার ইন্টার্ন চিকিত্সক অ্যাসোসিয়েশনের ডা. ওসমান গনি ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ছাত্র সংসদের সাহিত্য বিভাগের সম্পাদক সানি হাসনাইন প্রান্তিকের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। বর্তমানে তারা নিউরোসার্জারি বিভাগে চিকিত্সাধীন রয়েছেন। এই হামলার প্রতিবাদে চমেক হাসপাতালের ইন্টার্ন চিকিত্সকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন। দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় না আনা পর্যন্ত এই কর্মসূচি চলবে।

গত বৃহস্পতিবার বিকালে চট্টেশ্বরী রোডের চমেক ছাত্রাবাসে ইন্টার্ন চিকিত্সকদের সঙ্গে ছাত্রদের হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষ ছাত্রাবাসে মুখোমুখি অবস্থান নেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ইন্টার্ন চিকিত্সক ছাড়া কোনো ছাত্র ছাত্রাবাসে থাকতে পারবে না জানিয়ে কর্তৃপক্ষের দেওয়া সিদ্ধান্তে ছাত্ররা হল ত্যাগ করেন।

১১ ছাত্র গ্রেফতার, পরে জামিন লাভ

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ছাত্রাবাসে মারামারির ঘটনায় ১১ শিক্ষার্থীকে পুলিশ গ্রেফতার করেছে।

গতকাল শুক্রবার দুপুরে শাহরিয়ার ইসলাম ইমন, খোরশেদুল আলম, ওবায়দুল হক, বুলবুল আহমেদ, আতাউল্লাহ বুখারি, কে এম তানভির, ইমন সিকদার, মাহমুদুল হাসান, অভিজিত্ দাশ, তৌফিকুর রহমান ও সরওয়ার ফারুকিকে গ্রেফতার করা হয়।

আদালত সূত্র জানায়, ১১ শিক্ষার্থীকে আদালতে হাজির করা হলে চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমীন তাদের জামিন মঞ্জুর করেছেন।

সব খবর
এই বিভাগের আরো খবর