শনিবার ২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫৫ পিএম


চবি ছাত্রলীগ সভাপতির বহিষ্কার চেয়ে একাংশের ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৯, ২৩ জানুয়ারি ২০২০  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে ছাত্রলীগের একাংশ বিজয় গ্রুপের নেতাকর্মীরা। বৃহস্পতিবার পৌনে ১২টায় এ এফ রহমান হলের সামনে থেকে বের হয়ে কেন্দ্রীয় মসজিদের মূল ফটকের সামনে গিয়ে এ ঝাড়ু মিছিল শেষ হয়। এ সময় তারা `এক দফা এক দাবি রুবেল তুই কবে যাবি` শ্লোগানসহ নানা ধরনের শ্লোগান দেন। তবে পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে তারা ছত্রভঙ্গ হয়ে যান।

বিজয় গ্রুপের নেতা ও সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস কালের কণ্ঠকে বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে বহিষ্কার করতে হবে। গতকাল তার নির্দেশেই বিজয়ের কর্মীদের ওপর হামলা হয়েছে। তার বহিষ্কারের দাবিতে আজকের এই ঝাড়ু মিছিল। তাকে বহিষ্কার না করা পর্যন্ত পূর্বঘোষিত অবরোধ চলমান থাকবে। তাই আমাদের কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের কাছে অনুরোধ থাকবে, যার কারণে বার বার সংঘর্ষ বাঁধে তাকে যেন অতি দ্রুত ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

এর আগে বুধবার বিকেলে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিএফসি ও বিজয় গ্রুপের সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের ৪ জন কর্মী আহত হন। পরে বিজয় গ্রুপ তাদের কর্মীদের মারধরের বিচার চেয়ে এবং চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে অনিদিষ্টকালের অবরোধ ডাকেন। পরে মধ্যরাতে সোহরাওয়ার্দী আমানত হলে তল্লাশি চালিয়ে উভয় পক্ষের ২০ জন নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর