শুক্রবার ০৬ ডিসেম্বর, ২০১৯ ১১:০৮ এএম


চবির ভর্তি পরীক্ষার ‘ত্রুটি’ খুঁজতে কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪১, ১৪ নভেম্বর ২০১৯  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) গত ২৭ থেকে ৩১ অক্টোবর অনুষ্ঠিত হয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা। চারটি ইউনিট ও দুটি উপ ইউনিটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় বেশ কিছু অভিযোগ উঠে। এর মধ্যে ‘ডি’ ইউনিটের এনিসিটিবি ইংরেজি ভার্সনের ভর্তিচ্ছুদের জন্য নির্ধারিত প্রশ্ন না ছাপানো ও মানোন্নয়ন শিক্ষার্থীদের ভর্তি নিয়েও জটিলতা দেখা দেয়।

এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার পর এবার ভর্তি পরীক্ষার সার্বিক ত্রুটি খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) চার সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়।

এতে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরীকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া উচ্চ শিক্ষা ও গবেষণা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন কে সদস্য সচিব করে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইকবাল আহমেদ ও সহকারী প্রক্টর হানিফ মিয়াকে সদস্য করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ জানান, ভর্তি পরীক্ষার সার্বিক ত্রুটি খতিয়ে দেখতেই এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৩০ অক্টোবর “অসঙ্গতিতে ভরা চবির ‘ডি’ ইউনিটের পরীক্ষা, ফলাফলে বৈষম্যের আশঙ্কা” শিরোনামে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়।

এডুকেশন বাংলা/একে

 

সব খবর
এই বিভাগের আরো খবর