মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৪:২০ পিএম


চবিতে ছাত্রলীগের অবরোধ, বন্ধ শাটল ট্রেন

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৩, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫৫, ২৩ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের একাংশের ডাকে ক্যাম্পাসে অবরোধ চলছে থমথমে পরিস্থিতিতে বন্ধ রয়েছে শাটল ট্রেন। ফলে দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থীরা।

গতকাল বুধবার ছাত্রলীগের সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেলকে গ্রেফতারের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দেয় ছাত্রলীগের অপর গ্রুপ বিজয়।

এ বিষয়ে বিজয় গ্রুপের নেতা ও চবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে সিএফসি গ্রুপের সদস্যরা। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে অবরোধের ডাক দেয়া হয়েছে।

এদিকে অবরোধ কর্মসূচির অংশ হিসেবে এবং নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সকাল থেকে ক্যাম্পাসমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ওই ঘটনায় বুধবার রাতে ২০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আটক নেতাকর্মীদের মধ্যে চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের ১২ ও বিজয় গ্রুপের ৮ নেতাকর্মী রয়েছেন।

আটকের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান বলেন, ‘দুই হল থেকে সন্দেহভাজন হিসেবে ২০ জনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, ‘তারা প্রক্টরের গাড়ি ভেঙেছে, পুলিশের গাড়ি ভেঙেছে। অনেক ছাড় দিয়েছি আমরা, আর নয়। এখন অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ’

সব খবর
এই বিভাগের আরো খবর