শুক্রবার ১৪ ডিসেম্বর, ২০১৮ ১১:১০ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

চতুর্দশের ফলাফল অন্তর্ভুক্ত করে সম্মিলিত জাতীয় মেধা তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ৪ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৮:৪৫, ৫ ডিসেম্বর ২০১৮

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৭ এর ফলাফল অন্তর্ভুক্ত করে সম্মিলিত জাতীয় মেধা তালিকা হালনাগাদ করা হয়েছে। মেধা তালিকা দেখতে  http://ngi.teletalk.com.bd/ntrca/merit/ এই লিংকে ক্লিক করতে হবে।

গত ২৭ নভেম্বর ১৪তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ করেছিল এনটিআরসিএ। এরপরই এই সম্মিলিত মেধাতালিকা প্রকাশ হলো।

জানা গেছে, সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাঠানো তালিকা চূড়ান্ত করেছে এনটিআরসি। এতে বিভিন্ন বিষয়ের প্রায় ৪০ হাজার নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রথম থেকে ১৪তম নিবন্ধিত প্রার্থীদের কাছে আবেদন চেয়ে আগামী ১৫ ডিসেম্বর গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এক মাসব্যাপী আবেদন কার্যক্রম চলবে। মেধাক্রম অনুযায়ী যোগ্যদের শিক্ষক হিসেবে নিয়োগ দিতে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে সুপারিশ পাঠাবে এনটিআরসিএ। মার্চের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ হবে।

শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৩৫ বছর বয়সসীমা নির্ধারিত হয়েছে। এর বেশি হলে নিবন্ধিত ব্যক্তি নিয়োগের জন্য আবেদন করতে পারবেন না। জেলাভিত্তিক নিয়োগ প্রক্রিয়া বাতিল করে জাতীয়ভাবে নিয়োগ কার্যক্রম পরিচালিত হবে।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান অতিরিক্ত সচিব এ এম আশফাক হুসাইন বলেন, ‘বেসরকারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যেসব জটিলতা সৃষ্টি হয়েছে তা নিরসন করতে দিনরাত কাজ করা হচ্ছে। আগামী সপ্তাহেই নতুন নিয়োগ কার্যক্রম শুরু করতে পারব বলে আশা রাখি।’

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর