শুক্রবার ১৪ ডিসেম্বর, ২০১৮ ১১:৫৮ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৯ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৬, ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:০৭, ৫ ডিসেম্বর ২০১৮

হবিগঞ্জের মাধবপুর উপজেলার গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে বেলা ১২টায়। মোট ১০০ নম্বরের এই ভর্তি পরীক্ষায় বাংলা-৩০ ইংরেজি- ৩০ এবং গণিতে নির্ধারণ করা হয়েছে ৪০ নম্বর। প্রতি বছরের মত এবারও উত্তীর্ণ সর্বোচ্চ নম্বরধারী ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

আবেদন ফরম পূরণের সময় বিশেষ করে কোটা, পূর্বের স্কুল, জন্ম তারিখ. যোগাযোগের নম্বর সঠিকভাবে পূরণ করতে হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্ষেত্রে কোটার ঘরে (6. Student of Govt. Primary School) টিক চিহ্ন দিতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ি অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমা ২ ডিসেম্বর দিবাগত রাত ১২ টায় শুরু হয়ে চলবে ১৩ ডিসেম্বর দিবাগত রাত ১২ টা পর্যন্ত। আবেদন সম্পন্ন হবার পর টেলিটক সিমের মাধ্যমে ৪৮ ঘণ্টার মধ্যে ১৭০টাকা জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থী http://gsa.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদন পত্র পুরণ ও টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর হতে এসএমএস-এর মাধ্যমে আবেদন ফি প্রদান করে ভর্তির আবেদনের কার্যক্রম সম্পন্ন করা যাবে।

উল্লেখ্য, গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয় হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ঐতিহ্যবাহী একটি শিক্ষাপ্রতিষ্ঠান। ১৮৩২ সালে তৎকালীন আসাম সরকার এটি প্রতিষ্ঠা করে। প্রতিষ্ঠার পর থেকেই বর্তমান সিলেট বিভাগের দক্ষিণ-পূর্বাঞ্চলের শিক্ষা সংস্কৃতির প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সঙ্গতকারণেই অভিভাবকরা তার সন্তানকে এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ে পড়ানোর জন্য উদগ্রীব হয়ে অপেক্ষায় থাকে। প্রতি বছর ভর্তি পরীক্ষায় ১২০ আসনের বিপরীতে সহস্রাধিক শিক্ষার্থী  অংশগ্রহণ করে থাকে। উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয় ভর্তি পরীক্ষা।

 

http://www.educationbangla.com/media/PhotoGallery/2017June/7c99d5a722bc96f36a4fc0a927f6a6b7-120181202134546.jpg

http://www.educationbangla.com/media/PhotoGallery/2017June/7c99d5a722bc96f36a4fc0a927f6a6b7-220181202134552.jpg

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর