শনিবার ১৮ আগস্ট, ২০১৮ ১৮:০১ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

খুবিতে অনলাইনে ভর্তির আবেদন ১৫ সেপ্টেম্বর শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৫, ৮ আগস্ট ২০১৮  

খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

তথ্যমতে, এবার ৬টি স্কুল ও ২টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীন প্রথমবার চার বছর মেয়াদী কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে। কোটাসহ মোট আসন সংখ্যা ১২২৯টি। গতবছর ২৮টি ডিসিপ্লিনে মোট ১১৯৯টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়।

১৭ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তবে শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সব খবর
এই বিভাগের আরো খবর