শনিবার ৩০ মে, ২০২০ ১৩:৫০ পিএম


খাবারের অভাবে থাকা প্রাথমিক শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৬:৩৮, ১৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৭:৪২, ১৭ এপ্রিল ২০২০

খাবারের অভাবে থাকা শিক্ষার্থীদের তালিকা তৈরি করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। খাবারের সমস্যায় থাকা শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করে স্থানীয় জনপ্রতিনিধিদের পাঠাতে বলা হয়েছে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং পিটিআই সুপারদের।

একই সাথে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ স্থাপন করে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। আর মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে অর্থাৎ দায়িত্বরত জেলা-উপজেলায় অবস্থান করতে নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, গত ৯ এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালকদের মাধ্যমে টেলিফোনে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের এসব নির্দেশনা দিয়েছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

রংপুর বিভাগীয় উপ পরিচালকের দপ্তর সূত্র জানায়, মন্ত্রণালয়ের নির্দেশনার কথা জানিয়ে সব জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও পিটিআই সুপারদের  বৃহস্পতিবার (১৬ এপ্রিল) চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ স্থাপন করে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে কর্মকর্তাদের। একইসাথে খাবারের সমস্যায় থাকা শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করে স্থানীয় জনপ্রতিনিধিদের পাঠাতে বলা হয়েছে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং পিটিআই সুপারদের।

সব খবর
এই বিভাগের আরো খবর