সোমবার ১০ আগস্ট, ২০২০ ১১:০৮ এএম


ক্ষুদে শিক্ষার্থীদের জন্য স্কুলে মুক্তিযুদ্ধের দেয়ালচিত্র

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৭, ১৫ ডিসেম্বর ২০১৯  

ক্ষুদে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে ব্যতিক্রমী উদোগ নিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার একটি বিদ্যালয়। বিদ্যালয়টি দেয়ালে দেয়ালে আঁকা হয়েছে মুক্তিযুদ্ধের চিত্র। সেই চিত্র দেখে ক্ষুদে শিক্ষার্থীরা জানতে পারবে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস।

মুজিব বর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া শহরের হালদারপাড়ার আদর্শ কেজি স্কুলের সীমানা প্রাচীর দেয়ালে আঁকা হয়েছে মুক্তিযুদ্ধের এসব চিত্র। ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের আঁকিয়েরা এই দেয়ালচিত্র এঁকেছে।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুর ১টার দিকে ফিতা কেটে মুক্তিযুদ্ধের দেয়ালচিত্রের উদ্বোধন করেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু হাসান মো. রেজাউল করিম।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ ফখরুদ্দিন আহমেদ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ ম রশিদুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটু, সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. জিয়াউল হক।

এ সময় অতিথিরা বলেন, মুক্তিযুদ্ধের দেয়ালচিত্র দেখে ক্ষুদে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। এই দেয়ালচিত্র তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলবে।

এডুকেশন বাংলা/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর