বুধবার ২৭ মে, ২০২০ ৯:২২ এএম


ক্লাস ভিডিও রেকর্ডিংয়ে জন্য শিক্ষকদের তালিকা চেয়েছে মাউশি

প্রকাশিত: ১৯:১৭, ২৮ মার্চ ২০২০  

মাধ্যমিকের ক্লাসের রেকর্ডিংয়র জন্য শিক্ষকদের তালিকা চাওয়া হয়েছে রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে। শুক্রবার (২৭ মার্চ) ক্লাস রেকর্ডিংয়ে আগ্রহী অভিজ্ঞ শিক্ষকদের তালিকা রাজধানীর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের চিঠি পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

সংসদ টেলিভিশনে’ ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত সীমিত আকারে বিষয়ভিত্তিক শিক্ষাদান শুরু হবে আগামীকাল ২৯ মার্চ রোববার থেকে। ইতোমধ্যে ৩ এপ্রিল পর্যন্ত রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

আগ্রহী অভিজ্ঞ শিক্ষকদের নাম, প্রতিষ্ঠান নাম, পদবী, বিষয়, ফোন নাম্বার ও ইমেইল ঠিকানা উল্লেখ করে ৩০ মার্চের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইমেইলে তালিকা পাঠাতে বলা হয়েছে রাজধানীর প্রতিষ্ঠানগুলোর অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের। ২৭ মার্চ এ সংক্রান্ত চিঠি রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় পাঠানো হয়েছে। মাল্টিমিডিয়া ব্যবহার করে ক্লাস পরিচালনার অভিজ্ঞতা, পর্যাপ্ত প্রস্তুতি নেয়া ও ক্যামেরার সামনে ক্লাস নেয়ায় আগ্রহী শিক্ষকদের ভিডিও রেকর্ডিংয়ের জন্য নির্বাচন করা হবে।

দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে আগামী ৯ এপ্রিল পর্যন্ত  স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীদের ঘরে থেকে লেখাপড়া চালিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়।  শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বারবার বলেছেন, ‘বাইরে ঘোরাঘুরির জন্য ছুটি দেয়া হয়নি, বাড়ীতে থাকার জন্য এবং অবশ্যই বাড়ীতে বসে পড়াশোনা চালিয়ে যেতে হবে।’

জানা গেছে, যতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ততদিনই টেলিভিশনের মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখা হবে।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর