শনিবার ২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০৩ পিএম


কুবি প্রথম সমাবর্তনে চ্যান্সেলর স্বর্ণপদক পাচ্ছেন যারা

সজীব বণিক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১১:১৫, ১৯ জানুয়ারি ২০২০  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিভিন্ন শিক্ষাবর্ষের ১৪ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তনে চ্যান্সেলর স্বর্ণপদক পাবেন।

আগামী ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির আচার্য মো. আবদুল হামিদের কাছ থেকে এ স্বর্ণপদক গ্রহণ করবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের এ বিষয়টি নিশ্চিত করেন। জানা যায়,শিক্ষাজীবনে অসামান্য অবদানের জন্য তাদেরকে এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

স্নাতক পর্যায়ের স্বর্ণপদক পাবেন বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নয়ন তারা, মার্কেটিং বিভাগের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের নাসরিন আক্তার ঝুমুর, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের রাবেয়া জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের আমেনা বেগম, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের মোহাম্মদ রফিকুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মোহাম্মদ কামরুল হাসান, পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের উম্মুল খায়ের সুমি এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের রিপা আক্তার।

অন্যদিকে স্নাতকোত্তরে অসাধারণ একাডেমিক ফলাফলের জন্য ৬ জন চ্যান্সেলর স্বর্ণপদক পাবেন। স্নাতকোত্তর পদক পাবেন অর্থনীতি বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মাসুদ রানা, গণিত বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের খাদিজা বেগম ও ২০১২-১৩ শিক্ষাবর্ষের পারভিন আক্তার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আমেনা বেগম, পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সানজিদা হক এবং গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাহিনুর আক্তার। অাবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আমেনা বেগম স্নাতক এবং স্নাতকোত্তর উভয় পর্যায়েই স্বর্ণপদক পাবেন বলে জানা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘বিভিন্ন দিক বিবেচনায় মোট ১৪ জনকে চ্যান্সেলর স্বর্ণপদকের জন্য নির্বাচিত করা হয়েছে। এছাড়া সমাবর্তন সফল করতে বিশ্ববিদ্যালয় পরিবারের সবার সহযোগীতা কামনা করেন তিনি।

সব খবর
এই বিভাগের আরো খবর