বুধবার ২২ জানুয়ারি, ২০২০ ১৪:৩৬ পিএম


কুবিসাসের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৫, ১০ ডিসেম্বর ২০১৯  

নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির(কুবিসাস) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হওয়া আনন্দ শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু করে এ সংগঠনটি। শোভাযাত্রা শেষে প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিক এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন মো. জাহিদুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড.মো: আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন, ছাত্র পরামর্শক ও সাংবাদিক সমিতির উপদেষ্টা অধ্যাপক ড.জি.এম.মনিরুজ্জামান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মো. বেলাল হুসাইন।

অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাসসের প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

এদিকে আনন্দ শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদার, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. হাবিবুর রহমান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড.মো:শামিমুল ইসলাম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, কুমিল্লা জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট পত্রিকার সাংবাদিকবৃন্দ, শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান আলোচক আবুল কালাম আজাদ সংবাদ ও সাংবাদিকতা এবং দেশকে এগিয়ে নিতে হলে অনিয়মের বিরুদ্ধে সোচ্চার ও ভালো কাজগুলো নিউজের মাধ্যমে প্রচারের কথা বলেন। পরবর্তীতে অতিথিদের মাঝে ক্রেস্ট তুলে দেয়া হয়। তাছাড়া অনুষ্ঠানে সাংবাদিক সমিতি আয়োজিত ফটো কন্টেস্টে সেরা দশ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

এডুকেশন বাংলা/এসবি/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর