শুক্রবার ০৬ ডিসেম্বর, ২০১৯ ১১:০৮ এএম


কুবির ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৭, ৮ নভেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ভর্তি পরীক্ষায় `এ` ইউনিটে মোট উপস্থিতি ১৭ হাজার ৪৩৪ জন। যা মোট আবেদনকারীর ৬৫ শতাংশ। এবং `বি` ইউনিটে মোট উপস্থিতি ২০ হাজার ৩০৪ জন। যা মোট আবেদনকারীর ৭২ শতাংশ।তবে ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন কেন্দ্রে বিশৃঙ্খলা ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সকাল ১০টা থেকে ‘এ’ ইউনিটের ও বিকেল ৩ টা থেকে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে মোট ১৮ টি কেন্দ্রে এ বছরের ভর্তি পরীক্ষা শুরু হয়।

ভর্তি পরীক্ষা চলাকালীন সময় কুমিল্লা শহরের ভিক্টোরিয়া সরকারি কলেজ (ডিগ্রি শাখা-২) কেন্দ্রে ভর্তিচ্ছুদের পরীক্ষার কক্ষে মোবাইল, ব্যাগসহ প্রবেশ করতে দেখা গেছে।

ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি থেকে দেওয়া বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোনো ইলেক্ট্রনিকস ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। এমন সিদ্ধান্তের পরেও শিক্ষার্থীদের তল্লাশি ছাড়াই ভবনে প্রবেশ করতে দেখা যায়।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ (ডিগ্রি শাখা-২) কেন্দ্রের সমন্বয়ক মেহেদী হাসান বলেন, প্রশাসনের সহযোগিতায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। বিকেলের পরীক্ষায় যেন কোনো অবিভাবক কেন্দ্রে প্রবেশ করতে না পারে এবং পরীক্ষার্থীরা ব্যাগ এবং মোবাইল না নিতে পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়।

কেন্দ্রের প্রধান সমন্বয়ক ড. মোহাম্মদ সোলায়মান বলেন, বিষয়টি আমার নজরে আসেনি। আর এগুলো তো প্রশাসন এবং নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা দেখবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার পরপরই আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। তারা পরীক্ষার্থীদের কাছ থেকে মোবাইল জব্দ করেছে। আর পরবর্তী পরীক্ষাগুলোতে বিষয়টি নিয়ে সবাই সজাগ থাকবে।

এডুকেশন/এসবি/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর