মঙ্গলবার ১১ ডিসেম্বর, ২০১৮ ১৩:৩৫ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

কিশোরগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জমি দেখলেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:২৭, ১১ অক্টোবর ২০১৮  

প্রস্তাবিত কিশোরগঞ্জ পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য জেলার করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নে সম্ভাব্য স্থান পরিদর্শন করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বুধবার দুপুরে তিনি করিমগঞ্জের জাফ্রাবাদে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ আয়োজিত সংবর্ধনা সভায় যোগ দেয়ার আগে উপজেলার জয়কা ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন।

এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের জন্য সম্ভাব্য উপযুক্ত স্থান নির্ধারণে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কথা বলেন।

এর আগে তিন দিনের সরকারি সফরে কিশোরগঞ্জ এসে প্রথম দিন সোমবার রাষ্ট্রপতির শিক্ষা ও রাজনৈতিক জীবনের অম্লমধুর স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ মাঠে আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে কিশোরগঞ্জে একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দেন।

এ সময় তিনি আরও বলেছিলেন, কিশোরগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রয়োজন। এজন্য বুধবার করিমগঞ্জে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের আগে কিশোরগঞ্জ-করিমগঞ্জ মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের জন্য উপযুক্ত জমি দেখব।

উল্লেখ্য, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জের জাফ্রাবাদে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও বাজিতপুরের ভাগলপুরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালসহ দুটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল এবং কিশোরগঞ্জের যশোদলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম পাবলিক মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে।

কিন্তু দেশের অন্যতম বৃহত্তম জেলা এবং দেশের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত মৎস্য ও শস্য সম্পদের অফুরন্ত ভান্ডার হিসেবে পরিচিত বৃহত্তর হাওরাঞ্চলের ‘গেটওয়ে’ হিসেবে পরিচিত ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক ইউনিভার্সিটি প্রতিষ্ঠার দাবি দীর্ঘদিনের।

রাষ্ট্রপতি এ ঘোষণার মাধ্যমে কিশোরগঞ্জবাসীর এ দাবি পূরণের পালে হাওয়া লাগলো।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর পাঁচ দিনের সরকারি সফরে তার নিজ নির্বাচনী এলাকার তিন হাওর উপজেলা মিঠামইন, ইটান ও অষ্টগ্রাম সফর এবং অবস্থানকালে অপর এক নাগরিক সংবর্ধনায় হাওরে কৃষি গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠারও ঘোষণা দেন তিনি।

এছাড়া ইতিমধ্যেই রাষ্ট্রপতি আবদুল হামিদের নিজ হাওর উপজেলা ও জন্মস্থান মিঠামইনে একটি সেনানিবাস স্থাপনের জন্য জমি অধিগ্রহণের কাজ শেষ হয়েছে। চলছে অবকাঠামো নির্মাণসহ অনান্য সংশ্লিষ্ট নানাবিধ কর্মযজ্ঞ।

এডুকেশন বাংলা /এজেড 

সব খবর
এই বিভাগের আরো খবর