সোমবার ১৪ অক্টোবর, ২০১৯ ১৬:৩২ পিএম


কলেজে উপস্থিত না হয়েও আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৩, ৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৪৩, ৯ অক্টোবর ২০১৯

সরকারি বিধি লঙ্ঘন করে বিদেশ গমন এবং পরবর্তিতে হাজিরা খাতায় অবৈধ স্বাক্ষর করে আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে । অভিযোগটি করেছেন রাজশাহীর বায়া স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য এনামুল হক।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত এ অভিযোগে জানা যায়, রাজশাহীর বায়া স্কুল এন্ড কলেজের জীব বিজ্ঞানের প্রভাষক মাধুরী তালুকদার ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকে ন্যূনতম ৫বার বিভিন্ন মেয়াদে চিকিৎসার অজুহাতে ভারতে অবস্থান করেন। কিন্তু তিনি শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত না হয়েও আর্থিক এবং যাবতীয় সুবিধা গ্রহণ করেছেন, যা সম্পূর্ণ চাকরি পরিপন্থী এবং শাস্তিযোগ্য অপরাধ। অভিযোগে আরও উল্লেখ করা হয় ওই শিক্ষক অনুপস্থিত থাকাকালীন সময়েও হাজিরা খাতায় উপস্থিতির স্বাক্ষর করেছেন। যা অভিযুক্ত শিক্ষকের পাসপোর্ট এবং হাজিরা খাতা অবলোকন করলে সত্যতা পাওয়া যাবে। অভিযোগগুলো আমলে নিয়ে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য আবেদন জানিয়েছেন ওই অভিযোগকারী।

এডুকেশন বাংলা`র পক্ষ থেকে অভিযোগের বিষয়ে মাধুরী তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেছেন। তবে তিনি সেপ্টেম্বর মাসে মেডিক্যাল লিভ নিয়ে নিজের এবং তার স্বামীর চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। ফেব্রুয়ারি মাসে ভারতে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

http://www.educationbangla.com/media/PhotoGallery/2019March/ovijog20191009070330.jpg

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর