সোমবার ৩০ মার্চ, ২০২০ ১২:০২ পিএম


করোনা আতঙ্কে বাকৃবিতে সাময়িক ক্লাস-পরীক্ষা বর্জন

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৩, ১৬ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে অনির্দিষ্টকালের জন্য সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সকল অনুষদের শিক্ষার্থীরা। রবিবার দুপুরে শিক্ষার্থীরা ক্লাস প্রতিনিধিদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেন তারা। তবে সরকারি নির্দেশনা পেলে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করবেন বলে জানিয়েছেন উপাচার্য।

জানা যায়, দেশে করোনা ভাইরসের উপস্থিতি টের পাওয়ার পর থেকেই শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার দাবি জানিয়ে আসছেন। রবিবার শিক্ষার্থীরা ক্লাস প্রতিনিধিদের সাথে আলোচনা করে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেন এবং সকল শিক্ষার্থী থেকে গণস্বাক্ষর সংগ্রহ করেন। গণস্বাক্ষরের প্রতিলিপি ক্লাস প্রতিনিধিদের মাধ্যমে প্রতিটি অনুষদের ডিনের নিকট জমা দেওয়া হয়। এছাড়াও প্রতিটি অনুষদের সকল ক্লাসের প্রতিনিধিরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের দাবি জানিয়ে আলোচনায় বসেন।

কৃষি অনুষদ ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মো. শাহেদ হোসেন বলেন, করোনা ঝুঁকি এড়াতে শিক্ষার্থীরা সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছে। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত করা হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, আমরা খুব গুরুত্বের সাথে করোনা ভাইরাসের বিষয়টি পর্যবেক্ষণ করছি। করোনা প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছি। প্রয়োজনে সকল ধরণের জনসমাবেশ এড়িয়ে চলার জন্য সবাইকে সতর্ক করা হচ্ছে। সরকারিভাবে নির্দেশনা পেলে প্রশাসনিকভাবে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর