সোমবার ১৩ জুলাই, ২০২০ ১৩:৫৭ পিএম


করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৪২, ২ জুন ২০২০   আপডেট: ১৭:৪৭, ৩ জুন ২০২০

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সরকারি প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।

সোমবার এক নির্দেশনার মাধ্যমে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে এ তথ্য চাওয়া হয়। দেশের বিভিন্ন জেলায় প্রাথমিকের অনেক শিক্ষক-কর্মচারীর করোনা আক্রান্ত হওয়ার সংবাদ গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর আক্রান্তদের তথ্য সংগ্রহ করে তাদের সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছে ডিপিই।

নির্দেশনায় বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে তাদের করোনা সংক্রান্ত বিস্তারিত তথ্য পাঠাতে বলা হয়েছে।

এর মধ্যে রয়েছে আক্রান্তের সময়, প্রতিবেদনের তারিখ, কর্মকর্তা-কর্মচারী ও পদবী, শিক্ষকগণের নাম, মোবাইল নম্বর, করোনা শনাক্তের তারিখ, বর্তমান অবস্থা, চিকিৎসাধীন সুস্থ, যে প্রতিষ্ঠান/দফতরে কর্মরত আছেন তার বিস্তারিত তথ্য পাঠাতে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

বিভাগীয় উপ-পরিচালকদের প্রতিদিন দুপুর ২টার মধ্যে প্রতিদিনের তথ্য আগের দুপুর ১২টা পর্যন্ত আপডেট তথ্য সংগ্রহ করে সেসব তথ্য ডিপিইতে পাঠাতে বলা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন করোনাভাইরাসে আক্রান্ত কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের তথ্য প্রতিদিন ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর