শনিবার ২৪ অক্টোবর, ২০২০ ১৪:১৩ পিএম


করোনাকালে প্রধানমন্ত্রীর কাছে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের আবেদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৩, ২২ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৪১, ২২ এপ্রিল ২০২০

বরাবর
মাননীয় প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর কার্যালয়
তেজগাঁও, ঢাকা।

বিষয়: আপনার নিজস্ব ক্ষমতাবলে আসন্ন ঈদুল ফিতরের পূর্বেই আপনার ঘোষিত ২৭৩০ টি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও কোড প্রদান করতঃ নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের করোনার অসহায় প্রভাব থেকে রক্ষা করণ প্রসঙ্গে।

জনাব
বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে ধন্যবাদ জানাই করোনার মতো ভয়াবহ মহামারীকে আপনি আপনার দক্ষতা দিয়ে মোকাবিলা করছেন। আপনার নির্দেশ মোতাবেক আমরা শিক্ষক সমাজ কাজ করছি। আশা করছি আমরা শীঘ্রই করোনার প্রভাব থেকে মুক্তি পাবো ইনশাল্লাহ।

    আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, ২০১৮ সালে এমপিওভুক্তির জন্য প্রায় ৯০০০ (নয় হাজার) নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের অনলাইনে আবেদনের প্রেক্ষিতে যাচাই-বাছাই শেষে গত ২৩ অক্টোবর ২০১৯ তারিখে আপনার নির্দেশে ২৭৩০ টি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির জন্য তালিকাভুক্ত করা হলেও আজও সেই ২৭৩০ টি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিও কোড প্রদান করা হয়নি। দীর্ঘ ছয় মাসেও এর কোন অগ্রগতি নেই। বর্তমানে শিক্ষা মন্ত্রণালয়ের কোন অশুভ চক্র ২৭৩০টির সাথে দূর্নীতি করে শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বৃদ্ধি করছে বলে জানা যায়। এইসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৩০,০০০(ত্রিশ হাজার) নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণ করোনার প্রভাবে চরম আর্থিক কষ্টে মানবেতন জীবন-যাপন করছেন। তারা তাদের দুঃখ-কষ্টের কথা কাউকে বলতেও পারছেন না। তাদের ঘরে খাবার নেই, ঔষধ নেই। আপনার নির্দেশ মোতবেক তারা সবসময় সব দায়িত্ব নিষ্ঠারসাথে পালন করছেন। বর্তমানে জেলা ও উপজেলায় ত্রাণ কাজে অংশ নিচ্ছেন এবং কৃষকদের পাশে থেকে ধান কাটতে সহযোগিতা করছেন।

    মাননীয় প্রধানমন্ত্রী সামনে রোজার মাস এবং আসন্ন ঈদুল ফিতরের পূর্বেই নন-এমপিও এইসব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিও কোড প্রদান না করলে এবং টাকা প্রাপ্তির ব্যবস্থা না করলে শিক্ষক-কর্মচারীদের দুঃখ-কষ্টের সীমা থাকবে না।

    আপনি আমাদের অভিভাবক, আপনি বিশ্ব মানবতার মা। আপনি ২৭৩০ টি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে আসন্ন ঈদুল ফিতরের পূর্বেই আপনার বিশেষ ক্ষমতাবলে- এমপিও কোড প্রদান করতঃ তাদের টাকা প্রাপ্তির ব্যবস্থা করলে আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকবে। একইসাথে সকল এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে জাতীয়করণ ঘোষণায় আপনার আন্তরিক সহযোগিতা কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ধন্যবাদান্তে
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীগণের পক্ষে-
মো. নজরুল ইসলাম রনি
সভাপতি, বাংলাদেশ শিক্ষক সমিতি ও মুখপাত্র ,
এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরাম।
মোবাইল নং- ০১৭১২-৮৭৩১৬৯

সব খবর
এই বিভাগের আরো খবর