বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ৬:৪১ এএম


ওরিয়েন্টাল ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:০০, ১৭ অক্টোবর ২০১৯  

বিশ্ব দরবারে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি প্রতিষ্ঠা ও নাবিক হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশিদের চাকরির সুযোগ বৃদ্ধির লক্ষ্যে সরকার অনুমোদিত নাবিক প্রশিক্ষণ একাডেমি হিসেবে ওরিয়েন্টাল গ্লোবাল ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার ঢাকার উত্তরখানের একাডেমি প্রাঙ্গণে একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করেন চীনের ঝংডু, শীপওনার, চিনদাও। অনুষ্ঠানে বিদেশি জাহাজমালিক ও ম্যানেজমেন্ট কোম্পানির প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে ইসমাইল হোসেন (প্রধান প্রকৌশলী) বলেন, আন্তর্জাতিক মেরিটাইম সেক্টর আমাদের দেশের নাবিকদের জন্য অপার সম্ভাবনার দুয়ার। এ সম্ভাবনাকে কাজে লাগাতে দরকার নাবিক পেশা নিয়ে জনসচেতনা বৃদ্ধি ও সরকারি/বেসরকারি উদ্যোগে আরো বেশিসংখ্যক দক্ষ বাংলাদেশি নাবিক তৈরি করা।

বিদেশি অতিথিদের মধ্যে ওরিয়েন্টাল গ্লোবাল ইন্টারন্যাশনাল কোম্পানির এডমিন ইয়াও হংচেঙ বলেন, ওরিয়েন্টালের মেরিটাইম একাডেমির শুরু থেকেই আমরা সঙ্গে আছি এবং এখান থেকে ট্রেনিংপ্রাপ্ত নাবিকদের সঙ্গে দীর্ঘমেয়াদে কাজ করার জন্য আমাদের কোম্পানি মুখিয়ে আছে। এছাড়া ওরিয়েন্টালের ক্যাম্পাস ও ট্রেনিং সুবিধা চমত্কার।

ওরিয়েন্টালে ছয় মাস মেয়াদি প্রি-সিরেটিংস কোর্স ব্যাচ এফ-১৯ এর একাডেমিক সকল কার্যক্রম মঙ্গলবার থেকে শুরু হয়। এখান থেকে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ নাবিক হিসেবে বিদেশি সমুদ্রগামী জাহাজে চাকরি লাভ করে বৈদেশিক মুদ্রা আয় করবে। বাংলাদেশের লাখো বেকার যুবক ছয় মাস মেয়াদি এ প্রশিক্ষণ নিয়ে সম্মানজনক ও নিরাপদ এ পেশায় যোগদান করতে পারেন।

সব খবর
এই বিভাগের আরো খবর