রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ৪:৩০ এএম


ওজু করতে গিয়ে বেঁচে গেলেন আনোয়ার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০১, ১৫ মার্চ ২০১৯  

আনোয়ার আলসালেহ। আজ জুমার নামাজ পড়তে গিয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে। ছোট একটি কক্ষে যখন তিনি ওজু করছিলেন তখন হঠাৎ গুলির শব্দ শুনতে পান। তার ওই ঘরের পাশ দিয়েই হেঁটে যাচ্ছিলেন বন্দুকধারী। তখন তিনি নিজেকে আড়াল করেন। ওই ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জন মারা গেলেও ভাগ্যক্রমে বেঁচে যান তিনি।

নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম দ্য প্রেসের এক প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের নাগরিক আনোয়ার আলসালেহ ১৯৯৬ সাল থেকে নিউজিল্যান্ডে বসবাস করছেন। আজ মসজিদ হামলার সময় ওজুর কক্ষ থেকেই মুঠোফোনে স্থানীয় পুলিশের কাছে একাধিকারবার ফোন করেন। কিন্তু তার ফোন কেউ ধরেনি। টানা গুলিবর্ষণের সময় তিনি অ্যাম্বুলেন্সে ফোন করেন। ফোনে তিনি জানান, মসজিদে বন্দুকধারীর হামলায় অনেকজন নিহত হয়েছেন।

এ সময় বন্দুকধারীর একটি কথা কানে আসে আনোয়ারের। বন্দুকধারী বলতে থাকেন, ‘আমি আজ মুসলিমদের মারতে এসেছি।’

আনোয়ার বলেন, ঘটনা শুরুর প্রায় ২০ মিনিট পর পুলিশ সেখানে উপস্থিত হয়। তখন তিনি মসজিদের ভেতর অনেকগুলো লাশ পড়ে থাকতে দেখেন, তাদের মধ্যে নারি ও শিশুর লাশও ছিল।

ভালোভাবে থাকার জন্যই ১৯৯৬ সালে পাকিস্তান থেকে নিউল্যান্ডে যান আনোয়ার আলসালেহ। এরপর থেকে তিনি সেখানেই অবস্থান করছেন। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের মানুষরা খুব ভালো। এখানে আমার অনেক বন্ধু রয়েছে।’

প্রসঙ্গত, নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে আজ জুমার নামাজের সময় বন্দুকধারীদের গুলিতে এখন পর্যন্ত ৪৯ জন নিহতের খবর পাওয়া গেছে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর