বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ১৫:২৪ পিএম


ওজন না কমালে চাকরিচ্যুত করার হুমকি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২০, ৭ জানুয়ারি ২০১৯  

অতিরিক্ত ওজন না কমালে বিমানবালাদের চাকরিচ্যুত করার হমুকি দিয়েছে পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ)।

নতুন বছরের প্রথম দিনেই এ নির্দেশনা জারি করেছে পিআইএ।

বিমান সংস্থাটির ১৮০০ কেবিন ক্রুকে আগামী ছয় মাসের মধ্যে ওজন কমাতে বলা হয়েছে, তা না হলে চাকরি হারাতে হবে বলে হুঁশিয়ার করা হয়েছে তাদের। খবর ট্রাভেল নাইনের।

 

পিআইএ’র জেনারেল ম্যানেজার (ফ্লাইট সার্ভিসেস) আমির বশির স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, কেবিন ক্রুদের প্রতি মাসে আড়াই কেজি করে ওজন কমাতে হবে। এভাবে ছয় মাসে ১৫ কেজি কমলে ফ্লাইট অ্যাটেনড্যান্টরা দায়িত্ব পালন করতে পারবেন। উচ্চতা ও শারীরিক গড়ন অনুযায়ী কেবিন ক্রুদের জন্য ওজন চার্ট প্রকাশ করেছে পিআইএ। এখন থেকে সব কেবিন ক্রুর ওজন পরীক্ষা করে তথ্য রক্ষণাবেক্ষণ করা হবে। ওজন কমাতে তাদের নিয়ে যাওয়া হবে গ্রুমিং সেলে।

আবেদনের সময়

অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হয়েছে ২ জানুয়ারি, ২০১৯ তারিখে। এবং আবেদন করা যাবে আগামী ২০ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ পর্যন্ত। ২ জানুয়ারি, ২০১৯ থেকে ২০ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ পর্যন্ত উল্লিখিত বিভিন্ন তারিখে পরীক্ষার জন্য ‘বাংলাদেশ বিমানবাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্র পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১২১৫’ ঠিকানায় উপস্থিত হতে হবে।

সূত্র : দৈনিক কালের কণ্ঠ, ৩১ ডিসেম্বর, ২০১৮।

বিস্তারিত

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর