শনিবার ২৫ মে, ২০১৯ ১৬:৫০ পিএম


এসএসসিতে একজনও কেনো পাশ করেনি, তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৯, ১১ মে ২০১৯   আপডেট: ১১:০৬, ১১ মে ২০১৯

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়া কোন পরীক্ষার্থী পাস করেনি। এর কারণ উদ্ঘাটনের জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামি ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাশফাকুর রহমান বৃহস্পতিবার এ কমিটি গঠন করেন।

কমিটির আহ্বায়ক উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, সদস্য সচিব উপজেলা মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম ও সদস্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকলেছুর রহমান। ইতোমধ্যে কমিটির সদস্যদের কাছে তদন্ত করার জন্য চিঠি পৌছে দেয়া হয়েছে। চিঠিতে সরেজমিনে বিদ্যালয় পরিদর্শন করে ফলাফল বিপর্যয়ের কারণ অনুসন্ধান করে উত্তরণের সুপারিশসহ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ওই বিদ্যালয় থেকে এবার ৩৫ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তারা কেউই পাস করতে পারেনি। তারা সকলেই মানবিক বিভাগের শিক্ষার্থী। তদন্তের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশফাকুর রহমান বলেন, ওই বিদ্যালয়ের ফলাফল বিপর্যয়ের কারণ উদঘাটনের জন্য এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফলাফল বিপর্যয়ে এর আগে বিষ্ময় প্রকাশ করে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আসমা বেগম দাবি করেছিলেন, নিশ্চয়ই কোথাও ভুল হয়েছে। তিনি ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য বরিশাল বোর্ডে আবেদন করবেন।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর