শনিবার ২০ অক্টোবর, ২০১৮ ৯:৪৮ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

এসইডিপি প্রোগ্রামে অন্তর্ভুক্ত করতে দাবি এসিটি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৬, ১০ অক্টোবর ২০১৮  

মাধ্যমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষা মন্ত্রণালয় অধিভুক্ত সেকায়েপ প্রকল্পে নিয়োগপ্রাপ্ত পাঁচ হাজার ২০০ জনকে বিষয়ভিত্তিক (ইংরেজি, গণিত ও বিজ্ঞান) অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের (এসিটি) ম্যানুয়াল অনুযায়ী স্থায়ীকরণ এবং পরবর্তী এসইডিপি প্রোগ্রামে বিনা শর্তে অন্তর্ভুক্ত করতে দ্রুত সরকারি প্রজ্ঞাপনের দাবি জানিয়েছে বাংলাদেশ অতিরিক্ত শ্রেণি শিক্ষক (এসিটি) অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, ‘অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা (এসিটি) সেকায়েপ কর্তৃপক্ষের লিখিত নোটিশের পর থেকে ও সাবেক প্রকল্প পরিচালকের মৌখিক আশ্বাসে গত ৯ মাস ধরে বিনা বেতনে পাঠদান চালিয়ে যাচ্ছেন শুধুমাত্র চাকরি স্থায়ী হওয়ার আশায়। শিক্ষার্থীদের ঝরে পড়া ও কোচিং বাণিজ্য প্রবণতা রোধ করতে এসে আমরা পাঁচ হাজার ২০০ জন এসিটি ঝরে পড়ার আশঙ্কায় পড়েছি। সামাজিক ও অর্থনৈতিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি।’

তারা আরও বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার কাউকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেনি। তাই মানবিক দৃষ্টিকোণ, বয়স ও অভিজ্ঞতার কথা বিবেচনা করে আমাদের বিনা শর্তে প্রকল্পে স্থানান্তর অথবা এমপিওভুক্তির মাধ্যমে গভর্নমেন্ট অর্ডারের ব্যবস্থা করা হবে-এটাই আমাদের দাবি।

বাংলাদেশে এসিটি অ্যাসোসিয়েশনের সভাপতি কৌশিক চন্দ্র বর্মণের সভাপতিত্বে কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মামুন হোসেনসহ বাংলাদেশে এসিটি অ্যাসোসিয়েশনের সদস্যরা।

এডুকেশন বাংলা/এজেড

 

সব খবর
এই বিভাগের আরো খবর