সোমবার ২৭ মে, ২০১৯ ১৮:০০ পিএম


এমপিও বাতিল হচ্ছে অবৈধভাবে নিয়োগ পাওয়া অধ্যক্ষসহ ১২ জনের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৭, ৮ অক্টোবর ২০১৮  

অবৈধভাবে নিয়োগ পাওয়ার অভিযোগে গাজীপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল হচ্ছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় এই ১২ শিক্ষক-কর্মচারীকে পৃথক শোকজ নোটিস পাঠিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

১২ শিক্ষক-কর্মচারী হলেন গাজীপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হুমায়ুন কবীর, ব্যবস্থাপনার সহকারী অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম, বাংলার সহকারী অধ্যাপক মোহাম্মদ আনিসুজ্জামান, হিসাব রক্ষণের প্রভাষক ফাতেমা তুজ জোহরা, ইংরেজির প্রভাষক হাসান মোহাম্মদ মোশাহেদ, হিসাব রক্ষণের প্রভাষক মোহাম্মদ আমিনুল হক, প্রভাষক ফজিলাতুন্নেসা, প্রদর্শক ছিদ্দিকুর রহমান, সহকারী লাইব্রেরীয়ান মোহাম্মদ রাশেদ মাহমুদ, টাইপিং ল্যাব সহকারী মোহাম্মদ সুলতান উদ্দিন, কম্পিউটার ল্যাব সহকারী আফ্রোজা আক্তার এবং এমএলএসএস মো: রফিকুল ইসলাম।

জানা গেছে, গাজীপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে অধ্যক্ষসহ অধিকাংশ শিক্ষক-কর্মচারীর নিয়োগ ও এমপিওভুক্তি অবৈধ মর্মে অভিযোগ আসে কারিগরি শিক্ষা অধিদপ্তরে। অভিযোগ বলা হয় জাল ও ভুয়া সনদে রেজুলেশন টেম্পারিং করে অর্থের বিনিময়ে অনিয়ম ও দুর্নীতি করে নিয়োগের বাছাই কমিটি ছাড়াই অধিকাংশ শিক্ষক কর্মচারী নিয়োগ দিয়েছেন অধ্যক্ষ মোহাম্মদ হুমায়ুন কবীর ও প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটি।

এ অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করে কারিগরি শিক্ষা অধিদপ্তরের ভোকেশনাল শাখার পরিচালক তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। প্রতিবেদনে প্রতিষ্ঠানটির অধ্যক্ষসহ ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিলের সুপারিশ করা হয়।

তদন্ত প্রতিবেদনটি ৪৯তম এমপিও সভায় উপস্থাপন করা হলে এ বিধিবহির্ভূত নিয়োগপ্রাপ্ত ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্তের প্রেক্ষিতে ১২ শিক্ষককে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর