বৃহস্পতিবার ১৪ নভেম্বর, ২০১৯ ১৩:০৫ পিএম


এমপিও প্রদান বিষয়ে গণমাধ্যমের সাথে শিক্ষামন্ত্রীর মতবিনিময় কাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫০, ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ১৯:৩৬, ২১ অক্টোবর ২০১৯

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও প্রদান সংক্রান্ত বিষয়ে গণমাধ্যম প্রতিনিধিদের সাথে মতবিনিময় করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ২ টায় রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সোমবার দুপুরে এডুকশেন বাংলাকে এতথ্য জানান।

এর আগে রোববার (২০ অক্টোবর) রাতে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে আন্দোলরত শিক্ষক প্রতিনিধিদের সাথে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ওই বৈঠকে শিক্ষক নেতাদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, সরকার এমপিও দিতে প্রতিজ্ঞা করেনি। স্বেচ্ছায় সজ্ঞানে জেনেশুনে বেসরকারি প্রতিষ্ঠানে আপনারা চাকরি নিয়েছেন।হয়তো আশা করেছেন কোনো একদিন সরকারি সুযোগ সুবিধা পাবেন। কিন্তু সরকার কোনো দিন প্রমিজ করেনি। যে এতো তারিখের মধ্যে আপনাকে সুবিধা দেয়া দিবো।

কিন্তু শিক্ষামন্ত্রীর এসব বক্তব্যে আস্থা রাখতে পারেননি ননএমপিও শিক্ষকরা।

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এডুকেশন বাংলাকে বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক ফলপ্রসূ না হওয়ায় সোমবার থেকে আমাদের অনশন কর্মসূচি হয়েছে। দাবি আদায়ে অনশনে যদি মৃত্যুও হলেও আমরা চিকিৎসাও নেবো না।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় এডুকশেন বাংলাকে বলেন, শিক্ষামন্ত্রী স্বীকার করেছেন এমপিও নীতিমালা ত্রুটিপূর্ণ। তারপরও তিনি এই নীতিমালা আমাদের ওপর চালিয়ে দিতে চাইছেন। আমরা এ নীতিমালা মানি না।

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের ব্যানারে গত ১৫ অক্টোবর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

এডুকেশন বাংলা/এসআই

সব খবর
এই বিভাগের আরো খবর