বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ২০:৫৮ পিএম


এমপিওভুক্ত হচ্ছেন ৮১ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩১, ৩ জুলাই ২০১৯   আপডেট: ০৯:২৭, ৪ জুলাই ২০১৯

এমপিওভুক্ত হচ্ছেন বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৮১ শিক্ষক-কর্মচারী। এদের মধ্যে এইচএসসি বিএম শিক্ষাক্রমের ৩৬ জন এবং এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ৪৫ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। এসব শিক্ষক-কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে ঠিক থাকায় তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এমপিও আবেদন বাছাই কমিটির সিদ্ধান্তের আলোকে এসব শিক্ষকের সনদগুলো যাচাইয়ের জন্য আঞ্চলিক পরিদর্শক ও জেলা শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। সনদ সঠিক বলে প্রমাণিত হলে এসব শিক্ষকের এমপিও আবেদনগুলো অনুমোদন কমিটির সভায় উত্থাপন করা হবে।

তালিকা দেখতে ক্লিক করুন

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, গত বছরের জুলাইয়ে জারি করা এমপিও নীতিমালার আলোকে ৮১ শিক্ষক কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে সঠিক থাকায় গত ২৩ জুন তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপনের সুপারিশ করা হয়। এমপিও আবেদন বাছাই কমিটির ৫ম সভার সিদ্ধান্ত অনুসারে এসব শিক্ষক-কর্মচারীর নাম সুপারিশ করা হয়েছে। এসব শিক্ষক কর্মচারীর সনদ যাচাই করতে আঞ্চলিক কার্যালয় ও জেলা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।

 

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর