বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ৬:৪২ এএম


এমপিওভুক্ত রাজশাহীর ৮৮ প্রতিষ্ঠানের তথ্য যাচাই ১১ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৫, ২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৩:৫৬, ২ ডিসেম্বর ২০১৯

নতুন এমপিওভুক্তির তালিকায় স্থান পাওয়া প্রতিষ্ঠানের তথ্য যাচাই করতে দিনাজপুর শিক্ষা বোর্ডের আওতাধীন ৮৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে আগামী ১১ ডিসেম্বর ঢাকা বোর্ডে আসার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

প্রতিষ্ঠানের প্রধানকে এমপিও সংক্রান্ত কাগজপত্র নিয়ে বরিশাল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডে আসতে বলা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র এডুকেশন বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

৮৮ প্রতিষ্ঠানের তালিকা

১১ ডিসেম্বর সকাল ১০টায় রাজশাহী বোর্ডের অধীনে নিম্ন মাধ্যমিক ৫৩ টি, মাধ্যমিক ৩৫ টি প্রতিষ্ঠানের প্রধানকে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডে উপস্থিত থাকতে হবে।

নতুন এমপিওভুক্তির তালিকায় স্থান পাওয়া এসব প্রতিষ্ঠানের প্রধানকে এমপিওভুক্তি তথ্য যাচাইয়ের কাগজপত্রের মূলকপি ও ১সেট ফটোকপি নিয়ে নির্ধারিত সময়ে ঢাকা বোর্ডে উপস্থিত হতে বলা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করেছে শিক্ষা অধিদপ্তর।

এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে প্রতিষ্ঠানের প্রতিটি পর্যায়ে ১ম পাঠদান ও স্বীকৃতির থেকে ধারাবাহিকভাবে সর্বশেষ স্বীকৃতির মূল কপি ও ফটোকপি লাগবে। এক্ষেত্রে প্রতিষ্ঠানের ১ম পাঠদানের অনুমতি এবং পর্যায়ে ভিত্তিক স্বীকৃতির প্রথম কপি ও শেষ আদেশের মূলকপি ও সত্যায়িত ফটোকপি নিয়ে আসতে হবে।

এছাড়া ২০১৭ খ্রিষ্টাব্দের প্রতিষ্ঠানগুলোর জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা জানাতে হবে। এ ক্ষেত্রে ২০১৭ খ্রিষ্টাব্দের শ্রেণিভিত্তিক ভর্তি রেজিস্টার ও শ্রেণি ভিত্তিক হাজিরা খাতার মূলকপি ও সত্যায়িত ফটোকপি তথ্য যাচাইয়ে প্রয়োজন হবে। এছাড়া প্রতিষ্ঠানের ২০১৫.২০১৬, ২০১৭ খ্রিষ্টাব্দের প্রতিষ্ঠানগুলোর স্তরভিত্তিক পাবলিক পরীক্ষার ফরমপূরণ, রেজিস্ট্রেশনের প্রিন্ট কপি, রেজিস্ট্রেশনের টাকা জমার রশিদ ও স্তরভিত্তিক পাবলিক পরীক্ষায় ফলাফলের মূল কপি ও সত্যায়িত ফটোকপি এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে প্রয়োজন হবে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর