সোমবার ০১ জুন, ২০২০ ১৫:০৭ পিএম


এমপিওভুক্ত প্রধান শিক্ষকদেরকে ডিসি পদে দেখতে চান এক শিক্ষক নেতা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৫, ১৮ মার্চ ২০২০  

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র এবং রাজধানীর মিরপুর সিদ্ধান্ত হাইস্কুলের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম রনি। গতকাল তার ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে পোস্ট করা এক ফেসবুক স্ট্যাটাসে তিনি দাবি করেছেন জেলা প্রশাসক পদে এমপিওভুক্ত সৎ ও যোগ্য প্রধান শিক্ষকদেরকে নিয়োগ দিলে জেলা পর্যায়ে অনিয়ম ও দুর্নীতি অনেকটাই কমে আসবে এবং শিক্ষার গুণগত মান উন্নয়ন হবে। নিচে তার স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো।

`জেলা প্রশাসক পদে এমপিওভুক্ত সৎ ও যোগ্য প্রধান শিক্ষকদেরকে নিয়োগ দিলে জেলা পর্যায়ে অনিয়ম ও দুর্নীতি অনেকটাই কমে আসবে এবং শিক্ষার গুণগত মান উন্নয়ন হবে বলে প্রত্যাশা করছি।

কতিপয় জেলা প্রশাসকদের নানাবিধ কর্মকান্ডে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।তাই বিকল্প কিছু ভাবতে হবে।প্রশ্ন উঠতে পারে বেসরকারি শিক্ষকগণ আবার ডিসি হবে কিভাবে? হতে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে মনোনয়ন দেয়া হয়েছিল বেসরকারি অধ্যক্ষ কাজী ফারুক স্যারকে।এ ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বেসরকারি শিক্ষকগণ বিগত দিনে অধিষ্ঠিত ছিলেন।

এছাড়া আমতলা তান্ত্রিক জটিলতা এড়াতে হলে শিক্ষা মন্ত্রালয়,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর তথা মাউশি`র ডিজি পদে বেসরকারি যোগ্য ও সৎ এবং সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিদেরকে মনোনয়ন দেয়া হলে দুনীর্তি অনেকাংশেই কমে আসবে আশা করা যায়।`


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর