বৃহস্পতিবার ১৪ নভেম্বর, ২০১৯ ১২:১৪ পিএম


এমপিওভুক্ত নিম্নমাধ্যমিক ফের এমপিও

অভয়নগর (যশোর) প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫১, ২৫ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৩৬, ২৫ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

যশোরের অভয়নগর উপজেলার এমপিওভুক্ত রাজ টেক্সটাইল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি এবারও নিম্ম মাধ্যমিক বিদ্যালয় হিসেবে এমপিওভুক্তিতে স্থান পেয়েছে।

মাধ্যমিক স্তরে এমপিওভুক্তির আবেদন করে প্রতিষ্ঠানটি নিম্ম মাধ্যমিক বিদ্যালয় হিসেবে পুনরায় এমপিওভুক্ত হওয়ায় শিক্ষক মহলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

জানাগেছে, বিদ্যালয়টি ২০০৪ সালে নিম্ম মাধ্যমিক বিদ্যালয় হিসেবে এমপিওভুক্তির স্বীকৃতি লাভ করে। বিদ্যালয়টিকে মাধ্যমিক স্তরের এমপিওভুক্তির জন্য আবেদন করা হলেও অজ্ঞাত কারণে নিম্নমাধ্যমিক বিদ্যালয় হিসেবে আবারও এমপিওভুক্তিতে স্থান পায়। যার ফলে বিদ্যালয়টির মাধ্যমিক স্তরে চাকরিরত শিক্ষক-কর্মচারীদের মাঝে আনন্দের পরিবর্তে দু:খ ও ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

শুক্রবার (২৫ অক্টোবর) সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. সুফিয়া খাতুন এডুকেশন বাংলাকে জানান, বিদ্যালয়টিকে মাধ্যমিক স্তরের এমপিওভুক্তির জন্য আবেদন করা হলেও হয়তো ভুলবশত: আবারও নিম্ম মাধ্যমিক স্তরের এমপিওভুক্তিতে স্থান পেয়েছে। অতি দ্রুত শিক্ষা মন্ত্রণালয়ে এ ব্যাপারে সংশোধনীর জন্য আবেদন করা হবে।

এ বিষয়ে অভয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম জানান এডুকেশন বাংলা ডটকমকে জানান, উপজেলার শেখ আবদুল ওহাব মডেল কলেজ, চলিশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়টি এমপিওভুক্তিতে স্থান পেয়েছে। আর ভুলবশত: রাজটেক্সটাইল নিম্নমাধ্যমিক বিদ্যালয়টি মাধ্যমিক স্তরের এমপিওভুক্তির পরিবর্তে নিম্মা মাধ্যমিক বিদ্যালয় হিসেবে পুনরায় এমপিওভুক্তিতে স্থান পেয়েছে। আশা করছি, অচিরেই সংশোধিত আকারে বিদ্যালয়টি মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হবে।

এডুকেশন বাংলা/টিএ/এসআই

সব খবর
এই বিভাগের আরো খবর