মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ১৬:২৬ পিএম


এমপিওভুক্তি প্রতিষ্ঠান বাছাই কমিটির সভা দুপুর ২টায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২০, ১২ জুন ২০১৯  

এমপিওভুক্ততে প্রতিষ্ঠান বাছাইয়ে গঠিত কমিটির সভা আজ বুধবার (১২ জুন) দুপুর ২টায় ব্যানবেইসে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ।

সভায় ব্যানবেইসের মহাপরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক ও আইন শাখার যুগ্মসচিব, কলেজ শাখার উপসচিব, বাজেট শাখার সিনিয়র সহকারী সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ ও মাধ্যমিক শাখার পরিচালক উপস্থিত থাকবেন।

এ সভায় গত ১২ জুন জারি করা এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর ১৬ (ক) অনুচ্ছেদ অনুযায়ী এমপিওভুক্তির জন্য প্রতিষ্ঠান বাছাইয়ের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

উল্লেখ্য, দীর্ঘ অপেক্ষার পর গত বছরের আগস্টে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য আবেদন গ্রহণ শুরু হয়। ৯ হাজারের বেশি আবেদন জমা পড়লেও যাচাই-বাছাইয়ের পর শেষ পর্যন্ত ২ হাজার ৭৬২টি প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে যোগ্য বলে চিহ্নিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে থাকা স্কুল ও কলেজ রয়েছে ১ হাজার ৬২৯টি, কারিগরি ও মাদরাসা বিভাগের অধীন মাদরাসা ৫৫১টি এবং কারিগরি প্রতিষ্ঠান ৫৮২টি। এসব প্রতিষ্ঠানে ৭৫ হাজার শিক্ষক-কর্মচারী রয়েছেন।

এডুকেশন বাংলা/এজেড

 

সব খবর
এই বিভাগের আরো খবর