বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ২১:৩২ পিএম


এনটিআরসিএ কর্তৃক নিয়োগের পুর্বে দ্রুত বদলি ব্যবস্থা চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৩, ১২ জুলাই ২০১৯   আপডেট: ১১:৩৪, ১২ জুলাই ২০১৯

অবিলম্বে অতিরিক্ত ৪%কর্তন বন্ধ , শতভাগ উৎসব ভাতা এনটিআরসিএ কর্তৃক নিয়োগের পুর্বে দ্রুত বদলি ব্যবস্থা চালু ও প্রজ্ঞাপন জারী , ৫০% বাড়ি ভাড়ার দাবিতে প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতির মানববন্ধন আজ।

বাংলাদেশ শিক্ষক সমিতি (নজরুল) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, মোহাম্মদ সিরাজুল ইসলাম তার ফেসবুকে পোস্ট দেয়া একটি স্ট্যাটাসে উল্লেখ করেন, `সারা বাংলাদেশে চলছে শিক্ষক সংগঠিত হওয়ার কাজ নিজে আসুন অন্যকে আসার জন্য উৎসাহিত করুন। দাবি একটাই সমগ্র বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ চাই। জাতীয়করণ ছাড়া বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বৈষম্যের যাঁতাকল থেকে মুক্তি নাই।
পূর্বের ভুল বর্তমানে এনে লাভ নেই। সকলের সম্মিলিত মতামতের ভিত্তিতে আন্দোলনের রূপরেখা ঠিক করা হবে।

আমরা বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা আর কতকাল বৈষম্যের যাঁতাকলে চাপা পড়ে থাকব। আসুন আমরা এবার আমরা আমাদের অধিকার আদায়ে রাজ

ঘরে বসে থেকে মুক্তি পাওয়া যাবে না। খোলস থেকে বের হয়ে রাজ পথে নামতে হবে। দাবি আদায়ে এর বিকল্প কোনো পথ নেই। বিভিন্ন সংগঠনের নামে বিভাজন সৃষ্টি না করে আসুন আমরা বৃহত্তর ঐক্যের মাধ্যমে আগামী ১২ জুলাই জাতীয় প্রেসক্লাবে দাবির পক্ষে অবস্থান নেই।

সংগঠনের ভিন্নতার কারণে আমরা আজ দাবি আদায়ে পিছিয়ে এটা আমাদের জন্য হতাশাজনক। এখন আমাদের উচিত এক প্লাটফর্মে এসে আন্দোলনে ঝাপিয়ে পড়া। আন্দোলন ছাড়া দাবি আদায় কখনো সম্ভব নয়। অতীত ইতিহাস তাই বলে। আমরা আজ বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা যা যা সুযোগ সুবিধা পাচ্ছি তার বেশির ভাগই আন্দোলনের ফসল।

আন্দোলন মানে দাবির পক্ষে সোচ্চার হওয়া। তাই সকলে আওয়াজ তুলুন দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।`

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর