শুক্রবার ২৪ জানুয়ারি, ২০২০ ২২:২৭ পিএম


এনটিআরসিএ একটি ব্যর্থ প্রতিষ্ঠান-মাউশি মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০২, ২৭ এপ্রিল ২০১৮   আপডেট: ০৮:১৮, ৩০ এপ্রিল ২০১৮

ব্যর্থ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ), এমনটাই মনে করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো: মাহাবুবুর রহমান।

তিনি বলেন, অনেক স্বপ্ন নিয়ে এই প্রতিষ্ঠানটিকে গড়ে তোলা হয়েছিল। প্রত্যাশা ছিল এনটিআরসিএ হবে `বেসরকারি পিএসসি`। সেই অবস্থান থেকে এখন অনেকটাই সরে এসেছে প্রতিষ্ঠানটি।

তবে মহাপরিচালক আরও বলেন, এনটিআরসিএ`র এই দূরাবস্থার দায়ভার প্রতিষ্ঠানটির একার নয়।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে রাজধানীর ৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সভায় এনটিআরসিএর কার্যক্রম নিয়ে তীব্র হতাশা ও ক্ষোভ প্রকাশ করে প্রতিষ্ঠান প্রধানরা বলেন, এনটিআরসিএ সম্পূর্ণ অযোগ্যতার পরিচয় দিয়েছে। তারা সম্পূর্ণভাবে ব্যর্থ। সারাদেশে প্রায় ৪০ হাজার পদ শূন্য থাকলেও নিয়োগ দিতে পারছে না এনটিআরসিএ। অনতিবিলম্বে এনটিআরসিএকে বন্ধ করে দেয়ারও দাবি জানান শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।

এনটিআরসিএর বিষয়ে প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে একমত পোষণ করে অধ্যাপক মো: মাহাবুবুর রহমান বলেন, এনটিআরসিএতে আইন, নিয়মকানুন বিধান সবই আছে। লোকবল আছে। কিন্তু কেসের পরিমাণ অসংখ্য। এনটিআরসিএর সবাই মিলে হাইকোর্টে পড়ে থাকে। আমরা পরশুদিনও মিটিং করেছি। এতো বেশি কেস। সবই স্থগিতাদেশ এটা-সেটা নানানকিছু।

 

সব খবর
এই বিভাগের আরো খবর