সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ৪:০৮ এএম


একাদশে ভর্তি বঞ্চিতদের ম্যানুয়াল আবেদন শুরু ১০ জুলাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫১, ৭ জুলাই ২০১৯   আপডেট: ০৯:৪২, ৮ জুলাই ২০১৯

একাদশ শ্রেণিতে যারা বিভিন্ন কারণে ভর্তি হতে পারেনি তাদের ভর্তির জন্য আবারও আবেদনের সুযোগ দেওয়া হয়েছে। আগামী ১০ জুলাই থেকে এই আবেদন শুরু হচ্ছে চলবে ১৬ জুলাই পর্যন্ত। একাদশে ভর্তি হতে বঞ্চিতদের কলেজে ম্যনুয়াল প্রক্রিয়ায় আবেদন করতে হবে।

৭ জুলাই রবিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এ বিষয়ে একটি পরিপত্র জারি করেছে।

পরিপত্রে বলা হয়, যেসব কলেজে আসন সংখ্যা শূন্য আছে সেসব কলেজে ভর্তি আবেদন সাপেক্ষে ২৭ জুলাইয়ের মধ্যে তাদের ভর্তি সম্পন্ন করেত হবে।

আরও পড়ুন: দিনে কোচিংয়ে, রাতে ফোনে যৌন হয়রানি করতেন শাফিন

পরিপত্রে আরও বলা হয়, আগামী ১০ থেকে ১৬ জুলাই ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা নূন্যতম জিপিএ থাকা সাপেক্ষে কলেজে ম্যানুয়াল ভর্তির আবেদন জমা দিবে। আবেদনগুলো বিবেচনা করে আগামী ১৮ জুলাই শূন্য আসনের ভিত্তিতে কলেজ ভর্তিযোগ্যদের মেধাভিত্তিক তলিকা প্রকাশ করবে। আগামী ২০ জুলাই থেকে ২৭ জুলাই কলেজগুলো শূন্য আসনে ভর্তি গ্রহণ করবে। আর ৩০ জুলাইয়ের মধ্যে কলেজগুলোকে বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থী তালিকা বোর্ডে জমা দিতে হবে।

আরও পড়ুন : বয়স ৩৫: দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে

সেখানে আরও বলা হয়, ম্যানুয়াল ভর্তির ফি ৪৪৫ টাকা। এর মধ্যে আবেদন ফি ১৫০ টাকা, রেজিস্ট্রেশনসহ অন্যান্য ফি ১৯৫টাকা এবং ডাটা এন্ট্রি ফি ১০০ টাকা। ভর্তির সাথেসাথেব শিক্ষার্থীরা ক্লাসে অংশগ্রহণ করবে। কলেজগুলোর শূন্য আসনের তালিকা বোর্ডের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে।

পরিপত্র:

http://www.educationbangla.com/media/PhotoGallery/2019March/2019070718570768687120190707135527.jpg

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর