শুক্রবার ২৪ জানুয়ারি, ২০২০ ২২:৪৫ পিএম


`একাত্তরের পরাজিত শক্তির কাছে আজকের বাংলাদেশ অনুসরণীয়'

চুয়েট প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৯, ১৫ ডিসেম্বর ২০১৯  

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাংলাদেশের বিজয়ের ঠিক আগমুহূর্তে স্বাধীনতার যারা রূপকার ছিলেন; যারা সার্বভৌম বাংলাদেশ গঠনে বহিঃর্বিশ্বে জনমত গড়ে তুলেছেন তাদেরকে হত্যা করে বাঙালি জাতিকে মেধাশূণ্য করে পিছিয়ে দিতে চেয়েছিল। কিন্তু আজকের বাংলাদেশ তাদের সেই ধারণাকে মিথ্যা প্রমাণ করে দিয়েছে। একাত্তরের সেই পরাজিত শক্তিদের কাছেই বর্তমান বাংলাদেশ এখন অনুসরণীয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিচক্ষণতায় আমরা উন্নত বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছি। ভিশন-২০২১, ভিশন-২০৪১ এবং ডেল্টা প্ল্যান-২১০০ গ্রহণ করে তিনি এখন বিশ্ববাসীর কাছে বাংলাদেশের মর্যাদাকে উড্ডীন করার মিশনে নেমেছেন।

রোববার (১৫ ডিসেম্বর) বেলা পৌনে একটার দিকে চুয়েটের প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে মহান শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ৎ

চুয়েটে জাতীয় দিবস উদযাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী ও মানবিক বিভাগের প্রভাষক নাহিদা সুলতানার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিভাগীয় প্রধানগণের পক্ষে পুরকৌশল বিভাগে বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, প্রভোস্টগণের পক্ষে শেখ রাসেল হলের প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুল হাছান, শিক্ষক সমিতির পক্ষে সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, কর্মকর্তা সমিতির পক্ষে সহ-সভাপতি আমিন মোহাম্মদ মুসা, স্টাফ এসোসিয়েশনের পক্ষে সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক মো. আব্দুল আল হান্নান।

এডুকেশন বাংলা/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর