মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১:২৯ এএম


উপবৃত্তি তুলতে জটিলতায় বিকাশ সেন্টারে যোগাযোগের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৩, ১৮ আগস্ট ২০২০  

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। পিন নাম্বার ভুলে যাওয়া, পিন ব্লক হয়ে যাওয়া বা তথ্য ভুল থাকায় উপবৃত্তির টাকা তুলতে জটিলতা দেখা দিলে বিকাশ কেয়ার সেন্টারে যোগাযোগ করার পরামর্শ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে চিঠি পাঠিয়ে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, বিকাশের পিন নাম্বার ভুলে গেলে বা পিন নাম্বার ব্লক হয়ে গেলে তা রিসেট করতে হবে। এজন্য বিকাশ কেয়ার সেন্টারে যোগাযোগ করতে হবে।

সিম কার্ড হারিয়ে গেলে বা নষ্ট হলে বা সিমধারী ব্যক্তির মৃত্যুজনিত কারণে উপবৃত্তির টাকা তুলতে অসুবিধা হলে বিকাশ কেয়ার সেন্টারে যোগাযোগ করে তথ্য হালনাগাদ করতে হবে।

এছাড়া কোন কারণে টাকা তুলতে না পারলে  নতুন অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার জন্য বিকাশ কেয়ার সেন্টারে যোগাযোগ করতে হবে। এক্ষেত্রে আগের জাতীয় পরিচয় পত্রের নাম্বার এবং শিক্ষার্থীর আইডি নাম্বার ঠিক থাকতে হবে।  তথ্য হালনাগাদ বা নতুন অ্যাকাউন্টে ব্যালেন্স ট্রান্সফার করতে হলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রত্যয়ন আনতে হবে। এছাড়া আগের অ্যাকাউন্ট নাম্বার ও অভিভাবকের জাতীয় পরিচয় পত্রসহ অভিভাবককে স্বশরীরে উপস্থিত হয়ে তথ্য হালনাগাদ করাতে হবে।

বিকাশ কেয়ার সেন্টারের ঠিকানা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠাবে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর। এজন্য ইমেইলে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অধিদপ্তরের যোগাযোগ করতে বলা হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর