বুধবার ২১ আগস্ট, ২০১৯ ২:০৮ এএম


উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা পাচ্ছেন জিপ গাড়ি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৮, ২৯ মে ২০১৯  

স্বাস্থ্য অধিদফতরের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা গাড়ি পাচ্ছেন। তাদের জন্য ১৬৮ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে ২৯৭টি জিপ গাড়ি কিনছে সরকার। এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২৯ মে) কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে থাকায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম এ তথ্য জানান। তিনি বলেন, স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে ব্যবহারের নিমিত্তে সিএমএসডির প্যাকেজের আওতায় স্বাস্থ্য অধিদফতরের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের জন্য ২৯৭টি জিপ গাড়ি কেনা হবে। প্রতিটি জিপের দাম পড়বে ৫৬ লাখ ৮৩ হাজার টাকা। এসব গাড়ি সরবরাহ করবে র‌্যাংগস লিমিটেড।

এছাড়া বৈঠকে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন শতভাগ পল্লী বিদ্যুতায়নের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় দুই লাখ ৩০ হাজার ২২৫টি এসপিসি পোল ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ৪৯৯ কোটি ৫৪ লাখ টাকা।

অতিরিক্ত সচিব জানান, বৈঠকে অপর একটি ক্রয় প্রস্তাবের মাধ্যমে দুই লাখ ৩৩ হাজার ৫৮১টি এসপিসি পোল কেনার অনুমোদন দেয়া হয়েছে। এতে খরচ হবে ৫৪৮ কোটি ৫১ লাখ টাকা।

তিনি বলেন, আরও একটি ক্রয় প্রস্তাবের মাধ্যমে দুই লাখ ৯৭ হাজার ৫৪টি এসপিসি পোল কেনার অনুমোদন দেয়া হয়েছে। এতে খরচ পড়বে ৮৩০ কোটি ২৭ লাখ টাকা।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর