শনিবার ২৪ আগস্ট, ২০১৯ ১৯:৫০ পিএম


ঈদ উপলক্ষে রমজানে প্রতিদিন খোলা থাকবে নিউমার্কেট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫২, ১৩ মে ২০১৯  

মুসলমানদের বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। আর এই উৎসব উপলক্ষে পুরো রমজান মাসজুড়ে সাপ্তাহিক ছুটির দিন মঙ্গলবারসহ ঈদের আগের রাত পর্যন্ত সব দোকান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে নিউমার্কেট কর্তৃপক্ষ। এতে সময় বাড়ার সঙ্গে সঙ্গে জমজমাট কেনাবেচা হবে বলে আশা করছেন এখানকার ব্যবসায়ীরা।

এ ব্যাপারে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির নেতারা জানান, বর্তমানে কেনাকাটার জন্য মাস দিন ঠিক না থাকলেও ঈদকে ঘিরে নতুন কাপড় কেনার রেওয়াজ আছে। যার কারণে সাপ্তাহিক ছুটির দিন মঙ্গলবারসহ প্রতিদিন আগের সময় অনুযায়ী মার্কেট খোলা থাকবে। চান রাত পর্যন্ত। রাজধানীর এ ঐতিহ্যবাহী মার্কেটে শিশুদের কাপড় থেকে শুরু করে নারীদের শাড়ি, থ্রি-পিস ও ছেলেদের পাঞ্জাবি, প্যান্ট, শার্টসহ বিভিন্ন ধরনের কাপড়ের ভালো কালেকশন রয়েছে।

মায়মী দোকানের বিক্রেতারা বলেন, ব্যবসার দিন ভালো যাচ্ছে না। গতবার রোজার শুরু থেকে বিক্রি হয় মোটামুটি। যেটা ১০ রমজানের পরে ব্যাপক বাড়ে। এবারও এরপরে বিক্রি হবে।

বাচ্চাদের পোশাকের দোকান ভি-ওয়ার এর বিক্রয়কর্মী শহিদুল ইসলাম পলাশ বলেন, প্রথম রমজান থেকে শিশুদের কাপড় বিক্রি বেশি হয়। এরপর নারী-পুরুষদের পোশাক বিক্রি বাড়তে থাকে। কিন্তু এবার ভিন্ন। এখনো সেভাবে বেচা-কেনা হচ্ছে না। ১০ রমজানের পর বিক্রি ভালো হবে বলে আশা করছি।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর