মঙ্গলবার ১১ ডিসেম্বর, ২০১৮ ১২:১৯ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

ইয়েমেনে স্কুলবাসে সৌদি হামলা, নিহত ৫০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৮, ১০ আগস্ট ২০১৮  

ইয়েমেনের উত্তরাঞ্চলে গত বৃহস্পতিবার (৯ আগস্ট) শিশুদের বহনকারী এক স্কুলবাসে হামলা চালিয়েছে সৌদি সামরিক জোট। এতে কমপক্ষে ৫০ জন নিহত এবং আরো ৭৭ জন আহত হয়েছে। হতাহতদের অধিকাংশই শিশু। দেশের হুতি বিদ্রোহীদের পরিচালিত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এপি।

ইয়েমেনে গত ৩ বছরের গৃহযুদ্ধে ১০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। ভেঙে পড়েছে অর্থনীতি ও অবকাঠামো। দেশটিতে নিয়মিত বিমান হামলা চালিয়ে যাচ্ছে সৌদি নেতৃত্বাধীন জোট।

বৃহস্পতিবারের হামলা সম্পর্কে আন্তর্জাতিক কমিটি অব রেডক্রস (আইসিআরসি) বলছে, হুতি নিয়ন্ত্রিত সাদা প্রদেশের দাহাইয়ান শহরের জনাকীর্ণ সড়কে চালানো ওই সৌদি আরবের হামলায় নিহতদের মধ্যে কমপক্ষে ২৯ জনই শিশু। তাদের বয়স ১৫ বছরের নিচে। এছাড়া হামলায় আহত যে ৪৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের ৩০ জন শিশু।

পরে এক পৃথক টুইটার পোস্টে আইসিআসির ইয়েমেন প্রতিনিধি দলের প্রধান জোহানেস ব্রুয়ার বলেন,‘হামলায় কমপক্ষে ৫০ জন নিহত এবং ৭৭ জন আহত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।’

তবে এই হামলা সম্পর্কে এখনও কোনো বিবৃতি দেয়নি সৌদি আরব। ইয়েমেন ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের ক্ষমতাচ্যুত করতে দেশটিতে নিয়মিত বিমান হামলা চালিয়ে থাকে সৌদি জোট।

সূত্র: এপি/আল জাজিরা

সব খবর
এই বিভাগের আরো খবর