বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ১৭:৩৬ পিএম


ইবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৩, ১০ ডিসেম্বর ২০১৯  

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০১৯ পালিত হয়েছে। আইন অনুষদের আয়োজনে দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ম্যুরালে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় আইন বিভাগের শিক্ষার্থী রুমি নোমানের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

এসময় আরো বক্তব্য রাখেন আইন অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, প্রফেসর ড. শাহজাহান মন্ডল, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মেহেদী হাসান।

সমাবেশে প্রফেসর তোহা বলেন, নির্যাতন নিপীড়নের পরেই একটি সুন্দর আলোকিত ভবিষ্যৎ সামনে এসে হাজির হয়। মানবাধিকার হচ্ছে একটা শিশু জন্মের পর তার সহজাত অধিকার; যে অধিকারের কোনো জাত, ধর্ম, বর্ণ, ও গোত্রীয় কোন সীমারেখা নেই। সকলের জন্য এটি সমানভাবে প্রযোজ্য। মর্যাদা ও সম্মান নিয়ে বেঁচে থাকার অধিকারই মানবাধিকার। আমি মনে করি এই দিবসটি পালন করা আমাদের বিশ্ববিদ্যালয়ের সকলের জন্য প্রেরণার উৎস হবে।

এডুকেশন বাংলা/ এএআর/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর