শনিবার ০৪ এপ্রিল, ২০২০ ১৫:৫২ পিএম


ইউজিসি কার্যালয় ঘেরাওসহ আমরণ অনশনের হুমকি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৫, ২১ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগকে আগামী ৫ মার্চের মধ্যে অনুমোদন প্রদান না করা হলে ৬ মার্চ বিশ্ববিদ্যালয় মন্জুরি কমিশনের (ইউজিসি) কার্যালয় ঘেরাওয়ের আল্টিমেটাম  দিয়েছে বিভাগটির আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে তৃতীয় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এবং ইউজিসির কমিটির প্রতি আস্থা রেখে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনসমূহের তালা খুলে দেয়া হয়েছে। তবে প্রশাসনিক ভবনের সামনে আমাদের অবস্থান কর্মসূচি চলমান থাকবে।

ইউজিসি কর্তৃক গঠিত কমিটিকে আল্টিমেটাম দিয়ে তিনি বলেন, আগামী পাঁচ মার্চের মধ্যে অনুমোদন প্রদান না করা হলে ছয় মার্চ আমরা ইউজিসি কার্যালয় ঘেরাও করবো এবং আমরণ অনশন শুরু করবো।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি রাত থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক আগামী শিক্ষাবর্ষ থেকে ইতিহাস বিভাগে শিক্ষার্থী ভর্তি বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ও ইতিহাস বিভাগের স্থায়ী অনুমোদনের দাবিতে আন্দোলন শুরু করেন বিভাগটির শিক্ষার্থীর।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর