সোমবার ০১ জুন, ২০২০ ৪:৪১ এএম


ইউজিসির জনবল নিয়োগে আবেদনের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৪, ১১ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) জনবল নিয়োগে আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে।

শনিবার (১১ এপ্রিল) ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ জানানো হয়েছে।

এতে বলা হয়, ইউজিসির বিভিন্ন শূন্য পদে নিয়োগের জন্য যোগ্য বাংলাদেশি নাগরিকদের কাছে আবেদন চাওয়া হয়। এ লক্ষ্যে গত ২০ মার্চ বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে ইউজিসির ওয়েবসাইটেও এ নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দেশে সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে। বিষয়টি বিবেচনা করে ইউজিসির জনবল নিয়োগ কার্যক্রমে প্রার্থীদের আবেদনপত্র জমা দেয়ার সময় বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আলোকে আগের ঘোষিত সময় চলতি বছরের ২২ এপ্রিলের পরিবর্তে এ সময় বৃদ্ধি করে ১৪ মে ইউজিসি অফিস চলাকালীন পর্যন্ত আবেদন জমা দেয়া যাবে। তবে নিয়োগ বিজ্ঞপ্তির উল্লিখিত অন্যান্য সকল শর্তাবলী অপরিবর্তিত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি ইউজিসিতে অতিরিক্ত পরিচালক, উপপরিচালক, সিনিয়র সহকারী পরিচালক, সহকারী পরিচালকসহ ২৫টি পদে ৩৭টি শূন্য পদে কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তার আলোকে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর পরপরই বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির ভয়াভয়তা সৃষ্টি হলে নিয়োগ কার্যক্রম স্থগিত হয়ে পড়ে। এ কারণে নিয়োগের ক্ষেত্রে আবেদন জমার সময় বাড়ালো ইউজিসি।

সব খবর
এই বিভাগের আরো খবর