বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯ ২১:৩৮ পিএম


ইউজিসির চেয়ারম্যানের সঙ্গে জাপানের প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪১, ২২ মে ২০১৯  

জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) তিন সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বুধবার ইউজিসি চেয়ারম্যানের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। জাইকা, বাংলাদেশের সিনিয়র রিপ্রেজেনটেটিভ (আরবান ডেভেলপমেন্ট) কজি মটোমরি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সভায় জাইকার প্রতিনিধি দল বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করে। এ উদ্দেশে তারা বাংলাদেশের উচ্চশিক্ষার ওপর একটি জরিপ পরিচালনা করতে চায়। ইউজিসি এবং জাইকার যৌথ উদ্যোগে এ বিষয়ে ২০১৯ সালের জুনে একটি কর্মশালা অনুষ্ঠিত হবে।

ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, জাইকার প্রস্তাবটি বন্ধুপ্রতীম বাংলাদেশ ও জাপানের উচ্চশিক্ষা এবং গবেষণায় একটি নবদিগন্তের সূচনা করবে। ইউজিসি বাংলাদেশের উচ্চশিক্ষার মানোন্নয়ন ও আন্তর্জাতিকীকরণে বিদেশি সহযোগিতাকে স্বাগত জানায়।

জাপানকে উন্নয়নের বৃহৎ অংশীদার উল্লেখ করে প্রফেসর মোল্লা বলেন, বাংলাদেশের শিক্ষা, অবকাঠামো এবং আর্থ-সামাজিক উন্নয়নে এ দেশটি ব্যাপক অবদান রাখছে।

সভায় আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন; সদস্য, ইউজিসি, ড. মো. খালেদ; সচিব, ইউজিসি এবং ড. মো. ফখরুল ইসলাম, পরিচালক, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগ।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর