রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ২০:৫২ পিএম


আরও ২২ জন ৩৭তম বিসিএস থেকে ক্যাডার হলেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৯, ১৯ জুলাই ২০১৯  

৩৭তম বিসিএস পরীক্ষায় চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ আরও ২২ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করে। এর আগে গত ২০ মার্চ এক হাজার ২২১ জনকে নিয়োগ দেয় সরকার। নতুন নিয়োগপ্রাপ্তদের তালিকা জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আগামী ২৮ জুলাইয়ের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় পদায়িত কার্যালয়ে নিয়োগপ্রাপ্তদের যোগ দিতে বলা হয়েছে। নিয়োগপ্রাপ্ত ক্যাডার কর্মকর্তাদের বিভিন্ন মন্ত্রণালয় নিয়োগ দেবে।

নিয়োগপ্রাপ্তদের লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র বা সরকার নির্ধারিত প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণ নিতে হবে। আদেশে আরও বলা হয়েছে, দুই বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। এই সময়ে কেউ চাকরিতে বহাল থাকার অনুপযোগী বিবেচিত হলে কোনো কারণদর্শানো ছাড়া এবং পিএসসির পরামর্শ ছাড়া তাকে চাকরি থেকে অপসারণ করা যাবে।

গত বছরের ১২ জুন বিভিন্ন ক্যাডারে এক হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করে ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এক হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারিতে দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন চাকরিপ্রার্থী অংশ নেন। যাদের মধ্য থেকে লিখিত পরীক্ষার জন্য ৮ হাজার ৫২৩ জনকে মনোনীত করা হয়। এরপর ২০১৭ সালের ২৫ অক্টোবর ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, মৌখিক পরীক্ষার জন্য ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছিল। ৩৭তম বিসিএস থেকে ৬৭৭ জনকে নন-ক্যাডার প্রথম শ্রেণিতে নিয়োগ দেওয়া হয়েছে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর