রবিবার ২২ সেপ্টেম্বর, ২০১৯ ৫:৩৪ এএম


আন্দোলনে ভর্তি কার্যক্রমে স্থবিরতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:২৬, ৯ জুলাই ২০১৯  

আপগ্রেডেশন, প্রমোশন ও নীতিমালা প্রণয়নসহ তিন দাবিতে কর্মবিরতির কর্মসূচি পালন করে আসছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ‘সমন্বিত কর্মচারী পরিষদ’। তারা কর্মবিরতির পাশাপাশি প্রশাসনিক ভবনেও তালা ঝুলিয়ে দিয়েছে। এতে বিপাকে পড়েছেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। বিশেষ করে অনেক বিভাগের ভর্তি কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

গতকাল সোমবার সকাল ৯টায় আন্দোলনের ১২তম দিনে আবারও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। এর আগে গত রবিবার তাঁরা রেজিস্ট্রার দপ্তরে তালা ঝুলিয়ে দেন।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিয়ারিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অভিযোগ, তাঁদের ফরম পূরণের সময়সীমা ছিল ২৭ জুন পর্যন্ত। কিন্তু এখনো তাঁরা ফরম পূরণ করতে পারেননি। একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদেরও ভর্তির সময়সীমা শেষ হয়ে গেছে।

গতকাল সোমবার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ভর্তি হতে যান। কিন্তু তাঁদের প্রশাসনিক ভবনে প্রবেশ করতে দেয়নি আন্দোলনরত কর্মচারীরা। পরে বিভাগ থেকে তাদের ভর্তি কার্যক্রম স্থগিত রাখা হয়।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, ‘আমাদের দুটি ব্যাচের ফরম পূরণ আটকে আছে। বিভাগ থেকে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরে চিঠি পাঠানো হয়েছে।’


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর