শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯ ১৩:৩৪ পিএম


আজ থেকে হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ০৮:৩০, ২ ডিসেম্বর ২০১৯  

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে সোমবার (২ ডিসেম্বর) থেকে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড.মুহাম্মদ আবুল কাসেম বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে আমরা প্রস্তুতিমূলক নানা পদক্ষেপ নিয়েছি। ভর্তি পরীক্ষা যেন যথাযথভাবে সম্পন্ন হয় এজন্য ভর্তি পরীক্ষার সময় খাবারের মূল্য তালিকা নির্ধারণ, দিনাজপুর শহর থেকে ক্যাম্পাস অবধি ভর্তি পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য বিশেষ বাস সার্ভিস চালু, সার্বিক নিরাপত্তার স্বার্থে সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যাম্পাসের ভিতরে ও বাহিরে বিভিন্ন স্পটে আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ যেকোন ধরনের অনৈতিক কার্যকলাপ প্রতিরোধের লক্ষে থাকছে ভ্রাম্যমান আদালত। তিনি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে পরীক্ষার্থীদের বিভিন্নভাবে সহায়তা করার জন্য থাকছে রোভার স্কাউট, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন।

উল্লেখ্য, এবারের ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মোট আটটি(৮) অনুষদ নিয়ে চারটি(৪) ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০০৫ আসনের বিপরীতে আবেদন করেছে ৯৬ হাজার ৭২৩ জন। প্রতি আসনের বিপরীতে লড়াই করবে ৪৮ জন শিক্ষার্থী।

এডুকেশন/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর