রবিবার ১২ জুলাই, ২০২০ ১:৫০ এএম


অভয়নগরে মেধা যাচাইয়ে ৪র্থ শ্রেণির বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

অভয়নগর (যশোর) প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০২, ১৩ ডিসেম্বর ২০১৯  

অভয়নগর উপজেলায় আলহাজ্ব আফছার আলী ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত হয় ৪র্থ শ্রেণির ছাত্র-ছাত্রীদের বৃত্তি পরীক্ষা।

শুক্রবার (১৩ডিসেম্বর) সকালে স্থানীয় নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত এই বৃত্তি পরীক্ষায় অংশ নেন ৪র্থ শ্রেণির বাছাই করা ৪৯৬জন ক্ষুদে পরীক্ষার্থী।

কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তা প্রেমবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম জানান- ২০০৩সাল থেকে শুরু হওয়া এই বৃত্তি পরীক্ষায় অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের মাঝ থেকে বাছাই করে ৮৫জন মেধাবী শিক্ষার্থীদের এককালিন নগদ অর্থ প্রদান করা হবে। ১০জনকে ট্যালেন্টপুলে ৩হাজার টাকা হারে এবং সাধারণ গ্রেডে ৭৫জনকে ১হাজার টাকা হারে বৃত্তি প্রদান করা ছাড়াও প্রত্যেক পরীক্ষার্থীদের মাঝে নাস্তা বিতরণ করা হয়।

উপজেলার বাহিরঘাট গ্রামের বাসিন্দা অভিভাবক আকলিমা বেগম জানান- পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মাঝে নাস্তা বাবদ ২০টাকা হারে প্রদান করায় ছাত্র-ছাত্রীসহ অভিভাবকদের মনে আনন্দের সৃষ্টি হয়েছে। এজন্য আফছার আলী ট্রাস্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

পরীক্ষা চলাকালিন সময়ে উপস্থিত ছিলেন নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক এসএম ফারুক আহমেদ, পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম, আহ্বায়ক তপন কুমার মন্ডল, পরীক্ষা পরিচালনা কমিটির কর্মকর্তা প্রধান শিক্ষক রবিউল আলম, সহকারী শিক্ষক আশিকুজ্জামান, সাংবাদিক সৈয়দ মাসুদ তাজ প্রমুখ।

এডুকেশন বাংলা/ টিএই/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর