শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৮ পিএম


অভিভাবক প্রতিনিধি নির্বাচনের হাওয়া বইছে ভিকারুননিসায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২১, ৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১১:২৬, ৪ সেপ্টেম্বর ২০১৯

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অভিভাবক প্রতিনিধি নির্বাচন আয়োজনের জন্য আনুষ্ঠানিকভাবে সময় ঘোষণা করা না হলেও, প্রার্থীদের পোস্টার-ব্যানারে এলাকা সয়লব হয়ে গেছে। তবে খসড়া ভোটার তালিকাও চূড়ান্ত হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এটি জেলা প্রশাসকের কাছে পাঠানো হবে বলে কলেজ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। এরপর নির্বাচনের পরবর্তী কার্যক্রম শুরু করা হবে।

জানা গেছে, গত দুই মাস থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অভিভাবক প্রতিনিধি নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে। গত ৫ আগস্ট ২৫ হাজার ভোটারের প্রাথমিক ভোটার খসড়া তালিকা তৈরি কাজ শুরু হয়। পরবর্তী পাঁচ কার্যদিবসে তা সম্পন্ন করা হয়। ২৫ আগস্ট সেই তালিকা প্রতিষ্ঠানের চারটি ক্যাম্পাসে ঝুলিয়ে দেয়া হয়। কোনো অভিযোগ না থাকায় ২৮ আগস্ট তা নামিয়ে ফেলা হয়। বর্তমানে এই তালিকা ঢাকা জেলা প্রশাসকের (ডিসি) কাছে পাঠানোর অপেক্ষায় রয়েছে। ডিসি অফিস থেকে নির্বাচনের পরবর্তী কার্যক্রমের সময় ঘোষণা করা হলে জোরেসোরে শুরু হবে নির্বাচনী কার্যক্রম।

এদিকে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক প্রতিনিধি হতে প্রায় ৫০ জন প্রার্থী নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন। এলাকাজুড়ে পোস্টার, ব্যানার, লিফলেট বিলি করা শুরু হয়ে গেছে।

একাধিক প্রার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, ২০২০ সালে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অভিভাবক প্রতিনিধি হতে কলেজ পর্যায়ে ১১ জন, মাধ্যমিকে ২০ জন, প্রাথমিকে ১৬ জন সংরক্ষিত আসনে ৬ জন অভিভাবক প্রার্থী পদে নির্বাচন করতে প্রচার -প্রচারণা শুরু করেছেন।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর