বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০ ৭:৫০ এএম


অনলাইন এডুকেশনের কার্যকারিতা জরিপ করবে ইউজিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:২৮, ৯ মে ২০২০  

সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইন এডুকেশন লার্নিং পলিসি জরিপ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। এ লক্ষ্যে উচ্চশিক্ষায় অনলাইন এডুকেশনের ভূমিকা ও কার্যকারিতা সংক্রান্ত একটি জরিপ কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত একটি কোশ্চেনেয়ার (মতামত জরিপের কাজে ব্যবহৃত প্রশ্নমালা) তৈরি করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

কোশ্চেনেয়ারটি বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান এবং ফ্যাকাল্টি সদস্যদের দিয়ে পূরণের মাধ্যমে একটি প্রাথমিক ডাটাবেজ তৈরি করা হবে। যা বর্ণিত নীতিমালা প্রস্তুতে কার্যকরী ভূমিকা রাখবে।

শুক্রবার (৮ মে) ইউজিসির ওয়েবসাইটে বলা হয়েছে, www.surveyshare.com/s/AYAIKCA- এ ব্রাউজ করে অনলাইনে কোশ্চেনেয়ার পূরণ করতে হবে এবং এটি পূরণ করতে আনুমানিক ৩০ মিনিট সময় লাগবে। আগামী ১৫ মে এর মধ্যে পূরণের বিষয়ে যথাযথ সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে।

একই সঙ্গে জরিপ সংক্রান্ত কোশ্চেনেয়ারটি পূরণে কোনো অসুবিধার সম্মুখীন হলে বিডিরেনের হেল্পডেস্ক ঠিকানায় ই-মেইলে/টেলিফোনে যোগাযোগ করতে এবং [email protected] এই ঠিকানায় জারিকৃত নোটিশের প্রাপ্তি স্বীকার নিশ্চিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর