শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯ ১৩:১৬ পিএম


অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের বিরুদ্ধে তদন্ত করবে দুদক ও প্রশাসন

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:২৬, ২৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৯:৩৩, ২৭ নভেম্বর ২০১৯

হবিগঞ্জের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের দুর্নীতি নিয়ে গতকাল মঙ্গলবার গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর তোলপাড় চলছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা রকম সমালোচনা হচ্ছে। অভিযুক্ত এই অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন অনেকেই। এদিকে অধ্যক্ষ ডা. আবু সুফিয়ানের দুর্নীতি তদন্তের জন্য প্রস্তুতি নিচ্ছে প্রশাসন ও দুদক।

দুর্নীতি দমন কমিশন হবিগঞ্জ আঞ্চলিক অফিস সূত্রে জানা গেছে, শেখ হাসিনা মেডিক্যাল কলেজ নিয়ে তিনটি বিষয়ে তাদের তদন্ত চলছে। নতুন করে প্রকাশিত দুর্নীতির বিষয়েও তারা তদন্তের উদ্যোগ নিয়েছে। হবিগঞ্জ দুদকের উপপরিচালক কামরুজ্জামান বলেন, ‘আমরা গণমাধ্যমের সংবাদ সংগ্রহ করেছি। এ ব্যাপারে আমাদের তিন সদস্যের একটি বোর্ড রয়েছে। বোর্ডের অনুমোদন পেলে আমরা প্রধান কার্যালয়ে প্রস্তাব পাঠাব। সেখান থেকে নির্দেশনা এলেই তদন্তকাজ শুরু হবে।’ এ ব্যাপারে দুদকের প্রধান কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রণব দেব জানান, এখনো এ ব্যাপারে কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

আরো পড়ুন:কলেজ ছাত্রের মোবাইল আসক্তিতে যেভাবে কেড়ে নিল প্রাণ

হবিগঞ্জ জেলা প্রশাসন গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে মন্ত্রণালয়কে জানিয়েছে। মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে তদন্তের জন্য শিগগিরই নির্দেশনা আসবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার বলেন, ‘মন্ত্রণালয় থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। অফিশিয়ালি চিঠি পেলে আমরা তদন্ত শুরু করব।’ জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, ‘বিষয়টি আমি মিডিয়ায় দেখেছি। শুনেছি এ ব্যাপারে মন্ত্রণালয় থেকে তদন্ত হবে।’

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর